যে কারণে ফাইনালে নিষিদ্ধ হতে পারেন নেইমার

Yousuf AsrafYousuf Asraf
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৩২ AM, ২০ অগাস্ট ২০২০

চ্যাম্পিয়নস লিগে জার্মান ক্লাব লাইপজিগকে ০-৩ গোলে হারিয়েছে অভিজ্ঞ প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এই নিয়ে পিএসজি প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিত করলো। দীর্ঘ পঞ্চাশ(৫০) বছর পর ফাইনালে নাম লেখাল পিএসজি। এদিকে ব্রাজিলিয়ান তারকা নেইমার ম্যাচ শেষের পর লাইপজিগের জার্মান ডিফেন্ডার মার্সেল হালস্টেনবার্গের সঙ্গে জার্সি বদল করেছেন। এতে করোনাভাইরাস (কভিড-১৯) সংক্রান্ত স্বাস্থ্যবিধি লঙ্ঘন হওয়াতে নিষিদ্ধ হওয়ার ঝুঁকি তৈরি হয়েছে তাদের।

পিএসজির এই দুর্দান্ত জয় শেষে নেইমার-এমবাপ্পেদের আনন্দটা বাঁধনহারা হওয়াই স্বাভাবিক একটা বিষয়। আর আনন্দ উদযাপন করতে গিয়েই বিপত্তি হয়ে গেছে এক জায়গায়। করোনাভাইরাস প্রোটোকল ভেঙে বসেছেন নেইমার।

ম্যাচ শেষের পর লাইপজিগের জার্মান ডিফেন্ডার মার্সেল হালস্টেনবার্গের সঙ্গে জার্সি বদলেছেন নেইমার। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর উয়েফার নতুন নিয়মে বলা আছে, ম্যাচের পর জার্সি বদল করলে সংশ্লিষ্ট খেলোয়াড়কে এক ম্যাচ নিষিদ্ধ করা হবে। সঙ্গে সেলফ আইসোলেশনে থাকতে হবে ১২ দিন।

সবশেষে, যদি এই নিয়ম মানা হয়, তাহলে ফাইনাল ম্যাচে নিষিদ্ধ থাকতে পারেন নেইমার। নেইমারকে ছাড়াই মাঠে নামতে হবে পিএসজিকে। ফাইনালে বায়ার্ন মিউনিখ এর বিপক্ষে মাঠে নামবে পিএসজি।

আপনার মতামত লিখুন :