এই বছরের জানুয়ারি মাসে দেশের
মাটিতে বাংলাদেশের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হয়েছিল পাকিস্তান। আর ফেব্রুয়ারিতে দুই ম্যাচ টেস্ট সিরিজের একটি অনুষ্ঠিত হয়েছিল। সফরের বাকি একটি টেস্ট ও ওয়ানডে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চলতি বছরের এপ্রিলে। কিন্তু করোনাভাইরাসের কারণে বাকি একটি করে টেস্ট ও ওয়ানডে স্থগিত হয়ে যায়।

করোনার কারণে স্থগিত হয়ে যাওয়া সকল সিরিজের সূচি নতুন করে করার জন্য আলোচনায় বসেছিল পিসিবি। কিন্তু ব্যস্ত সূচির কারণে এ বছর বাংলাদেশের বিপক্ষে বাকি থাকা ম্যাচগুলো খেলার কোনো সুযোগ দেখছে না পিসিবি। তাই এ বছর আর বাংলাদেশ-পাকিস্তান মুখোমুখি হচ্ছে না। ইতোমধ্যেই চিঠির মাধ্যমে এই তথ্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়ে দিয়েছে পিসিবি।

পিসিবির একটি সূত্র বলেছে, আগামী ২০২১-২২ মৌসুমে সিরিজের বাকি ম্যাচ আয়োজনের জন্য দুই বোর্ড একত্রে কাজ করবে। আগামী নভেম্বরে ঘরের মাঠে জিম্বাবুয়েকে আতিয়তা দিবে পিসিবি। জিম্বাবুয়ের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ খেলবে তারা। এরপর পাকিস্তান সুপার লিগের (পিএসএল) স্থগিত থাকা নক-আউট পর্বের ম্যাচগুলো আয়োজন করা হবে। এরপর ২ টি টেস্ট এবং ৩ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নিউজিল্যান্ড যাবে পাকিস্তান দল।

আপনার মতামত লিখুন :