ফেসবুকে থ্রিডি ছবি যুক্ত করুন সহজেই

Yousuf AsrafYousuf Asraf
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:০৫ PM, ৩০ অগাস্ট ২০২০

বর্তমান বিশ্বে অনেকেই ফেসবুকে যুক্ত করছেন ত্রিমাত্রিক বা থ্রিডি ছবি। চাইলে আপনারাও সহজে সাধারণ ছবিকে রূপান্তরিত করতে পারেন থ্রিডি ছবিতে। ফেসবুক তাদের নিউজফিডেই রেখেছে এই সুযোগ। স্মার্টফোনে তোলা ছবিকে থ্রিডিতে রূপান্তর করে তা নিউজ ফিড, গ্রুপ বা কোনো পেজে শেয়ার করা যাবে।
ইদানীং অনেকেই এমন ছবি আপলোডও দিচ্ছেন।

আপনি যদি ফেসবুকে থ্রিডি ছবি পোস্ট করতে চান তবে আপনার স্মার্টফোনে ফেসবুক অ্যাপের হালনাগাদ সংস্করণ থাকতে হবে। এ ছাড়া ফেসবুক অ্যাকাউন্টে লগইন করে এ সুবিধা পাওয়া যাবে। যেসব ফোনে থ্রিডি ছবি সমর্থন করে-সেগুলো হচ্ছে স্যামসাং গ্যালাক্সি নোট ৮, নোট ৯, এস৯ প্লাস, এস১০, এস১০ ‍প্লাস, গ্যালাক্সি ফোল্ড, গুগল পিক্সেল, পিক্সেল এক্সএল, পিক্সেল ২, পিক্সেল ২ এক্সএল, পিক্সেল ৩, ৪ এবং ৩ ও ৪ প্লাস। এর বাইরে ২০১৪ সালের পরে বাজারে আসা অনেক অ্যান্ড্রয়েড অপারেংটিং সিস্টেমে চলা স্মার্টফোনেই এ সুবিধা পাবেন।

আবার আইফোনেও এ সুবিধা পাওয়া যাবে। আইফোন এসই, আইফোন ৬এস, আইফোন ৭, ৭ প্লাস, ৮, ৮ প্লাস, এক্স, এক্সআর, এক্সএস, এক্সএস ম্যাক্স, আইফোন ১১, ১১ প্রো ও ১১ ম্যাক্সে এ সুবিধা পাওয়া যাবে।

ফেসবুকে থ্রিডি ছবি তৈরি করার জন্য স্মার্টফোনে ফেসবুক অ্যাপ চালু করতে হবে। এরপর নিউজ ফিড পেজে গিয়ে যেখানে স্ট্যাটাস লিখাতে সেই ‘রাইট সামথিং হেয়ার’ বক্সে ক্লিক করতে হবে। এখান থেকে স্ক্রল করে নিচের দিকে গিয়ে থ্রিডি ফটো অপশনে চাপ দিতে হবে। এরপর গ্যালারি থেকে ছবি নির্বাচন করে দিতে হবে। ফটো থ্রিডিতে রূপান্তর হয়ে গেলে সেটি পোস্ট করা যাবে। এবং খুব সহজেই এভাবে থ্রিডি ছবি পোস্ট করা যায়।

অন্যদিকে থ্রিডি ছবি পোস্ট করার জন্য মনে রাখতে হবে যে, থ্রিডি ফটো সম্পাদনা করা যায় না। আবার সম্পাদনা করা ছবিও থ্রিডিতে রূপান্তরিত করা যায় না। থ্রিডিতে একসঙ্গে একাধিক ছবি সমর্থন করে না মানে পোস্ট করা যায় না। এ ছবি অ্যালবামেও যুক্ত করা যায় না। এটি ফেসবুকেই সীমাবদ্ধ থাকে।

আপনার মতামত লিখুন :