নোয়াখালীতে অবৈধ বালু উত্তোলনে বাধা দেওয়ায় প্রকাশ্যে পিটালো দুর্বৃত্তরা

Yousuf AsrafYousuf Asraf
  প্রকাশিত হয়েছেঃ  ১২:৩১ PM, ২২ অগাস্ট ২০২০
আহত লাইনম্যান ফজলুল হক রনিক

নোয়াখালী জেলার সুধারাম থানার পূর্ব চাকলা গ্রামে বিদ্যুৎ বিভাগের লাইনম্যান ফজলুল হক রনিকে (৩২) প্রকাশ্যে পিটিয়ে আহত করেছে দুর্বৃত্তরা। জানা যায় অবৈধ ভাবে বালু উত্তোলনকারীকে বাধা দেওয়ার জের ধরে তাকে এই হামলা করা হয়েছে। তার শরীরের বিভিন্ন যায়গাসহ তার স্পর্শকাতর স্থানেও আঘাত করা হয়েছে। শুক্রবার গভীর রাতে আরও ৩/৪টি বাড়িসহ তার বাড়িতে হামলা, হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে।

সুধারাম থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এ ঘটনার দিন রাতেই। গুরুতর আহত অবস্থায় সরকারি বিদ্যুৎ বিভাগের লাইনম্যানকে নোয়াখালী জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

আহত লাইনম্যান ফজলুল হক রনির পরিবার জানান, পূর্ব চাকলা গ্রামে পার্শ্ববর্তী রামহরি তালুক গ্রামের নিজাম দীর্ঘদিন থেকে কৃষি জমি থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করে বিক্রি করছে।

এতে অন্য কৃষকদের জমি নষ্ট ও পরিবেশ নষ্ট হচ্ছে। বিদ্যুৎ বিভাগের লাইনম্যান ফজলুল হক রনি সম্প্রতি নিজামকে বালু উত্তোলনে বাধা দেয় এবং পুলিশ গিয়ে বালু উত্তোলন বন্ধ করে দেয়। এ নিয়ে নিজামের সাথে লাইনম্যানের বিরোধ সৃষ্টি হয়। এই ঘটনার জের ধরে গতকাল শুক্রবার দুপুরে নিজামের নেতৃত্বে মানিক, মন্নান, মঞ্জু ক্ষিপ্ত হয়ে লাইনম্যান রনিকে হত্যার চেষ্টা করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে।

রনিকে হামলার পর গভীর রাতে তার বাড়িতে গিয়ে বসতঘরে হামলা চালায় ও অগ্নি সংযোগ করে। মসজিদ কমিটির সভাপতি ইমাম উদ্দিন সুমন ও এসআই কাউসার আহম্মেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নবীর হোসেন জানান, এ ঘটনায় পুলিশ পাঠানো হয়েছে। মামলা দিলে অপরাধীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সুত্রঃ বিডি প্রতিদিন

আপনার মতামত লিখুন :