এইচএসসি পরীক্ষা হতে পারে আগামী কয়েকদিনের মধ্যে

Yousuf AsrafYousuf Asraf
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৩৬ PM, ২০ অগাস্ট ২০২০

করোনা ভাইরাসের কারণে আটকে আছে এইচএসসি পরীক্ষা। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, অনুকূল পরিবেশ তৈরি হলে তার ১৫ দিনের মধ্যেই এইচএসসি পরীক্ষা নেওয়া হবে।

আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আজ সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনাসভা শেষে সাংবাদিকদের প্রশ্নে এ কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।


এক পর্যায়ে শিক্ষামন্ত্রী বলেন, আপনারা জানেন, দেশের এই করোনা পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষা নেওয়া সম্ভব নয়। এই পরিস্থিতি আপনারা সবাই অবহিত। এইচএসসি পরীক্ষার্থী প্রায় ১৪ লাখ। পরীক্ষা নেওয়ার জন্য আমরা প্রস্তুত ছিলাম, এখনো আছি। ১৪ লাখ পরীক্ষার্থীর সঙ্গে আরো কয়েক লাখ লোকবল জড়িত। এত সংখ্যক মানুষকে আমরা ঝুঁকির মধ্যে ফেলতে পারি না।
 
তিনি বলেন, সবকিছু স্বাভাবিক হয়ে অনুকূল পরিবেশ তৈরি হলে আগামি ১৫ দিনের মধ্যেই পরীক্ষা নেওয়া হবে। যাতে পরীক্ষার্থীরাও জেনে এবং পূর্ব প্রস্তুতি নিতে পারে।
 
পহেলা এপ্রিলে এইচএসসি ও সমমানের পরীক্ষা হওয়ার কথা ছিলো। কিন্তু করোনার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। এজন্যই ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

আপনার মতামত লিখুন :