অক্টোবরের ১১ তারিখ থেকে ওয়ানডে সিরিজ শুরু : তিন অধিনায়ক ও দল ঘোষণা

Sayed RokySayed Roky
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:১৪ PM, ০৬ অক্টোবর ২০২০

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)
দ্রুত সময়েই প্রতিশ্রুত ওয়ানডে সিরিজ আয়োজন করে ফেলল। ১১ অক্টোবর থেকে শুরু হতে চলা তিন দলের এই সিরিজে নিজ নিজ দলকে নেতৃত্বে দেবেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ এবং নাজমুল হোসেন শান্ত। মুশফিকুর রহিমকে প্রস্তাব দেওয়া হলেও তিনি নেতৃত্বে আগ্রহ দেখাননি। যে কারণে শান্তকে আনা হয়েছে। মঙ্গলবার শেষ হওয়া দুই দিনের দুটি অনুশীলন ম্যাচেও একটি দলকে নেতৃত্ব দিয়েছেন শান্ত।

দলগুলির নামকরণ করা হয়েছে তিন অধিনায়কের নামেই। প্রতি দলের স্কোয়াডে রাখা হয়েছে ১৫ জন ক্রিকেটার। সঙ্গে তিন জন করে আছেন স্ট্যান্ড বাই। করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ হওয়া ক্রিকেটার ও টুর্নামেন্ট সংশ্লিষ্ট সবাইকে জৈব সুরক্ষা বলয়ে থাকতে হবে। টুর্নামেন্টে প্রতি দল পরস্পরের বিপক্ষে খেলবে দুইবার করে। ফাইনাল ২৩ অক্টোবর। প্রতিটি ম্যাচ হবে দিবা-রাত্রির এবং ভেন্যু মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম। তিনটি দলেই রাখা হয়েছে একজন করে বিশেষজ্ঞ লেগ স্পিনার। টুর্নামেন্টের সবকটি ম্যাচ লাইভ স্ট্রিমিং করা হবে। ফাইনাল টিভিতে সরাসরি সম্প্রচারের চেষ্টা করছে বিসিবি।

তামিম একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, শাহাদাত হোসেন দিপু, ইয়াসির আলি, আকবর আলি, এনামুল হক, মোহাম্মদ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মেহেদি হাসান, তাইজুল ইসলাম, মিনহাজুল আবেদিন আফ্রিদি।
স্ট্যান্ড বাই: শফিকুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন, মেহেদি হাসান রানা

মাহমুদউল্লাহ একাদশ: মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, লিটন কুমার দাস, মুমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, ইবাদত হোসেন চৌধুরি, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরি, মেহেদী হাসান মিরাজ, রকিবুল হাসান, আমিনুল ইসলাম বিপ্লব।
স্ট্যান্ড বাই: আবু হায়দার রনি, সানজামুল ইসলাম, হাসান মুরাদ।

শান্ত একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, পারভেজ হোসেন ইমন, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, আবু জায়েদ চৌধুরি, মুকিদুল ইসলাম, নাঈম হাসান, নাসুম আহমেদ, রিশাদ হোসেন।
স্ট্যান্ড বাই: সুমন খান, সাদমান ইসলাম, তানভির ইসলাম।

টুর্নামেন্টের সূচি:
১১ অক্টোবর: মাহমুদউল্লাহ একাদশ-শান্ত একাদশ
১৩ অক্টোবর: মাহমুদউল্লাহ একাদশ-তামিম একাদশ
১৫ অক্টোবর: তামিম একাদশ-শান্ত একাদশ
১৭ অক্টোবর: মাহমুদউল্লাহ একাদশ-শান্ত একাদশ
১৯ অক্টোবর: মাহমুদউল্লাহ একাদশ-তামিম একাদশ
২১ অক্টোবর: তামিম একাদশ-শান্ত একাদশ
২৩ অক্টোবর: ফাইনাল

আপনার মতামত লিখুন :